শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
সিদ্ধান্তহীন বিএনপি, সংরক্ষিত আসনে পরীক্ষিতদের উপেক্ষিত হওয়ার শঙ্কা

সিদ্ধান্তহীন বিএনপি, সংরক্ষিত আসনে পরীক্ষিতদের উপেক্ষিত হওয়ার শঙ্কা

মতিহার বার্তা ডেস্ক : সংসদের সংরক্ষিত নারী আসনের মনোনয়ন ফরম জমা দেয়ার শেষ দিন ২০ মে। শেষ খবর পাওয়া পর্যন্ত বিএনপির তরফ থেকে এখনো মনোনয়ন পত্র জমা দেয়া হয়নি।

এদিকে বিএনপির একাধিক সূত্র বলছে, নারী আসন নিয়ে সিদ্ধান্ত চূড়ান্ত না হওয়ায় বিষয়টি ঝুলে রয়েছে। সাংগঠনিক পদাধিকার বিবেচনায় দলীয় সিদ্ধান্ত নিতে বিএনপিকে হিমশিম খেতে হচ্ছে। শেষ পর্যন্ত হয়তো তাড়াহুড়ো করেই দলীয় নিয়ম-শৃঙ্খলা- ভেঙে অজনপ্রিয় কাউকেই মনোনয়ন দেবে বিএনপি! বিএনপির শেষ সময়ের তড়িঘড়ির সিদ্ধান্তে উপেক্ষিত হতে পারেন পরীক্ষিত নারী নেত্রীরা এবং অর্থের কাছে আবারও পরাজিত হতে পারে বিএনপির রাজনৈতিক নীতি।সূত্র:  বাংলা নিউজ ব্যাংক

এ বিষয়ে সংরক্ষিত নারী আসন প্রত্যাশী অ্যাডভোকেট নিপুণ রায় বলেন, দলের জন্য অনেক করেছি। জেল-জুলম সহ্য করেছি। তাই আশাকরি দল আমাকে মূল্যায়ন করবে। তবে দলের অভ্যন্তরে নানা গুঞ্জন শুনছি। শুনলাম, টাকার কাছে হেরে যাবে দলের নীতি। পরীক্ষিতদের বাদ দিয়ে লবিংয়ে এগিয়ে থাকা নারী নেত্রীকে পুরস্কৃত করবে বিএনপি। তবে আশাকরি এসব গুঞ্জন, গুঞ্জনই রয়ে যাবে, সত্যি হবে না। আর সত্যি হলে বিএনপির রাজনীতি করাটা আমার জন্য চরম ভুল সিদ্ধান্ত ছিলো বলেই আমি মেনে নেব।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে আরেক সম্ভাব্য প্রার্থী শামা ওবায়েদ বলেন, সংরক্ষিত আসনের মনোনয়ন নিয়ে সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি। আশা করি, দল সঠিক সিদ্ধান্ত নিতে পারবে এবং পরীক্ষিত নেত্রীকে দল তার প্রাপ্য সম্মান দেবে। তবে শুনছি, অনেকেই লন্ডনে যোগাযোগ রাখছেন, প্রত্যেকেই পদের জন্য নিজেকে উপযুক্ত প্রমাণ করার আপ্রাণ চেষ্টা করছেন। বিষয়টি নিয়ে আমার স্পষ্ট বক্তব্য হলো, দলকে বাঁচাতে হলে অবশ্যই স্বেচ্ছাচারিতা ও স্বজনপ্রীতি বন্ধ করতে হবে।

মতিহার বার্তা ডট কম – ২০ মে ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply